1. techcampus24@gmail.com : Tech Campus :
খুবই কম দামে স্মার্টফোন আনছে নোকিয়া - Tech Campus
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন
Notice:
Welcome! Website in progress, contact us if you need any kind of website. Thanks

খুবই কম দামে স্মার্টফোন আনছে নোকিয়া

  • Update Time: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩ Read Times
মোবাইল ফোনের বাজারে সবথেকে পুরাতন ফোন প্রতিষ্ঠান নোকিয়া। বিভিন্ন কারনে অনেকদিন কোন ফোন লঞ্চ করেনি প্রতিষ্টানটি। কিন্তু বর্তমান সময়ে নোকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল এমাস খুবই কম দামি স্মার্টফোন নিয়ে আসে। ফোনটির মডেল নোকিয়া সি ৩। প্রথমে চিনে লঞ্চ করে নোকিয়া সি ৩ পরবর্তিতে অন্যান্য দেশে লঞ্চ করার কথা রয়েছে নোকিয়া সি ৩। ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। এ ডিসপ্লের আসপেক্ট রেশিও এবং পিক্সেল রেজুলেশন ১৮:৯ এবং ১,৪৪০ × ৭২০। নোকিয়া সি ৩ ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডসহ ইউনিসক এসসি ৯৮৬৩ এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। ব্যবহারকারি চাইলে অতিরিক্ত মাইক্র এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বারানো যাবে। নোকিয়া সি ৩ স্মার্টফোনের ক্যামেরাও দুর্দান্ত ফোনটির পিছনে পাবেন এলইডি ফ্লাশ সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। যার মাধ্যমে ছবি তোলা এবং ভিডিও রেকর্ড এর কাজ করতে পারবেন। আবার সামনে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস এবং ভয়েস আনলক ফিচার দেওয়া হয়েছে। কিন্তু ফোনটি দিয়ে স্লো-মোশন ভিডিও রেকর্ড করা যাবে না। এই ফোনে রয়েছে ৩০৪০ এমএএইচ ব্যাটারি। যার থেকে মোটামোটি ভালো ব্যাকআপ পাওয়া সম্ভব। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি কিন্তু ফাস্ট চার্জিং থাকছে না। এই ফোনে এফএম রেডিও চলবে। ৪জি নেটওয়ার্ক সাপোর্টেড। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০। ফোনটির কালার ব্লু এবং গোল্ডেন। ওজন ১৮৪.৫ গ্রাম। ফোনটি ইন্টারনেট ব্রাউজিং এবং ভিডিও দেখার জন্য দুর্দান্ত। নোকিয়া সি ৩ বর্তমানে চিনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এর সাথে লঞ্চ করা হয়েছে। নোকিয়া সি ৩ এর মূল্য বাংলাদেশি টাকার ৭,৯৯০ টাকা।

মোবাইল ফোনের বাজারে সবথেকে পুরাতন ফোন প্রতিষ্ঠান নোকিয়া। বিভিন্ন কারনে অনেকদিন কোন ফোন লঞ্চ করেনি প্রতিষ্টানটি। কিন্তু বর্তমান সময়ে নোকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল এমাস খুবই কম দামি স্মার্টফোন নিয়ে আসে। ফোনটির মডেল নোকিয়া সি ৩। প্রথমে চিনে লঞ্চ করে নোকিয়া সি ৩ পরবর্তিতে অন্যান্য দেশে লঞ্চ করার কথা রয়েছে নোকিয়া সি ৩। ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে।

এ ডিসপ্লের আসপেক্ট রেশিও এবং পিক্সেল রেজুলেশন ১৮:৯ এবং ১,৪৪০ × ৭২০। নোকিয়া সি ৩ ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডসহ ইউনিসক এসসি ৯৮৬৩ এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। ব্যবহারকারি চাইলে অতিরিক্ত মাইক্র এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বারানো যাবে।

নোকিয়া সি ৩ স্মার্টফোনের ক্যামেরাও দুর্দান্ত ফোনটির পিছনে পাবেন এলইডি ফ্লাশ সহ ৮ মেগাপিক্সেল সেন্সর। যার মাধ্যমে ছবি তোলা এবং ভিডিও রেকর্ড এর কাজ করতে পারবেন। আবার সামনে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস এবং ভয়েস আনলক ফিচার দেওয়া হয়েছে। কিন্তু ফোনটি দিয়ে স্লো-মোশন ভিডিও রেকর্ড করা যাবে না।
এই ফোনে রয়েছে ৩০৪০ এমএএইচ ব্যাটারি। যার থেকে মোটামোটি ভালো ব্যাকআপ পাওয়া সম্ভব। চার্জিংয়ের জন্য এতে আছে মাইক্রোইউএসবি কিন্তু ফাস্ট চার্জিং থাকছে না। এই ফোনে এফএম রেডিও চলবে। ৪জি নেটওয়ার্ক সাপোর্টেড। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০। ফোনটির কালার ব্লু এবং গোল্ডেন। ওজন ১৮৪.৫ গ্রাম।

ফোনটি ইন্টারনেট ব্রাউজিং এবং ভিডিও দেখার জন্য দুর্দান্ত। নোকিয়া সি ৩ বর্তমানে চিনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এর সাথে লঞ্চ করা হয়েছে। নোকিয়া সি ৩ এর মূল্য বাংলাদেশি টাকার ৭,৯৯০ টাকা।

Share This Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read More News in This Category .....
©কপিরাইট 2020
Power by .Mahedi Hasan