1. techcampus24@gmail.com : Tech Campus :
৬৭৯৯ টাকায় প্রিমো জিএইচ৯ সবচেয়ে সাশ্রয়ী দামে অনবদ্য স্মার্টফোন! - Tech Campus
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৫৯ পূর্বাহ্ন
Notice:
Welcome! Website in progress, contact us if you need any kind of website. Thanks

৬৭৯৯ টাকায় প্রিমো জিএইচ৯ সবচেয়ে সাশ্রয়ী দামে অনবদ্য স্মার্টফোন!

  • Update Time: বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৪ Read Times

বর্তমান সময়ে একদম সাশ্রয়ী মূল্যে বাজারে দারুন সব বাজেট কিং স্মার্টফোন আনার জন্য দেশীয় ইলেক্ট্রনিকস জায়ান্ট ওয়ালটন ব্যাপক জনপ্রিয়। প্রিমো আরএক্স৭ মিনি থেকে শুরু করে, প্রিমো এইচ৯ প্রো সবগুলো স্মার্টফোনই দাম হিসেবে বাজারে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। সেই ধারাবাহিকতায় দারুন স্পেসিফিকেশন, ক্যামেরা এবং ডিজাইন নিয়ে ওয়ালটন বাজারে নিয়ে আসলো প্রিমো জিএইচ৯ – Primo GH9 স্মার্টফোন। ৬৭৯৯ টাকায় এই স্মার্টফোনটিতে পাওয়া যাবে ২ জিবি র‍্যাম, ডুয়াল ক্যামেরা মডিউল, হেলিও এ২০ চিপসেট, ইনসেল আইপিএস প্রযুক্তির ডিসপ্লে সহ আরো অনেককিছু।

একনজরে প্রিমো জিএইচ৯ – Primo GH9 স্মার্টফোনটিঃ

  • ৪জি কানেক্টিভিটি
  • হেলিও এ২০ চিপসেট
  • অ্যান্ড্রয়েড ১০
  • ৬.১ ইঞ্চি ১৯ঃ৯ রেসিও সমৃদ্ধ ইনসেল আইপিএস ডিসপ্লে
  • ডুয়াল ক্যামেরা মডিউল
  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • ৩০০০ এমএএইচ  ব্যাটারি

স্মার্টফোনটির বক্সে যা যা পাওয়া যাবেঃ

ডিজাইন এবং ডিসপ্লে

মাত্র ১৬৫ গ্রাম ওজনের দারুন হালকা এই ডিভাইসটি বাজারে পাওয়া যাবে ৪ টি আকর্ষণীয় কালারে। এগুলো হল ব্ল্যাক, স্কাই ব্লু, অসিয়েন গ্রিন এবং ডিপ ব্লু। স্মার্টফোনটির একদম নিচে পাওয়া যাবে মাইক্রো ইউএসবি পোর্ট, স্পিকার এবং মাইক্রোফোন গ্রিল, এখন উপরেপাওয়া পাওয়া যাবে একটি ৩.৫ এমএম অডিও জ্যাক। বামপাশে পাওয়া যাবে ভলিউম রকার এবং পাওয়ার বাটন, আর ডান পাশে পাওয়া যাবে একটি সিম কার্ড ট্রে।

যারা বড় ডিসপ্লে পছন্দ করেন তাদের জন্য এই স্মার্টফোনটি অনবদ্য! কেননা ৬৭৯৯ টাকার এই বাজেটে প্রিমো জিএইচ৯ – Primo GH9 এর সাথে পাচ্ছেন ৬.১ ইঞ্চি ইনসেল আইপিএস ডিসপ্লে প্যানেল। ফোনটিতে ১৯ঃ৯ রেসিও সম্বলিত ডিসপ্লে দেয়া হয়েছে, আর আমরা জানি যে এই রেসিও সম্বলিত ডিসপ্লে গুলোতে সাইড বেজেল অনেক কম পাওয়া যায়, প্রিমো জিএইচ৯ – Primo GH9 ফোনের ক্ষেত্রেও ব্যাতিক্রম ঘটেনি। সাধারন আইপিএস ডিসপ্লেতে টাচ প্যানেল এবং ডিসপ্লে দুটি আলাদা-আলদা লেয়ার তথা সম্পূর্ণ ডিসপ্লে দুটি লেয়ারে বিভক্ত থাকে। তবে ইনসেল আইপিএস ডিসপ্লেতে দুটি আলাদা লেয়ারের বদলে এখানে একটি সিঙ্গেল লেয়ার থাকে। একারনে ইনসেল আইপিএস ডিসপ্লে অনেক পাতলা এবং এটি অনেক বেশি টাচ রেস্পন্সিভও বটে। ডিসপ্লেটির রেজুলেশন ১৫৮০*৭২০ পিক্সেল।

ইউজার ইন্টারফেস

যারা মূলত স্টক অ্যান্ড্রয়েড প্রেমি তাদের জন্য প্রিমো জিএইচ৯ – Primo GH9 অন্যতম পছন্দ হতে পারে। স্মার্টফোনটিতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড এর সর্বশেষ সংস্করণ অ্যান্ড্রয়েড ১০। আর অ্যান্ড্রয়েড ১০ এর দারুন দারুন সকল ফিচারস যেমন স্মার্ট রিপ্লাই, জেসচার ন্যাভিগেশন এবং লাইভ ক্যাপশন ইত্যাদি উপভোগ করতে পারবেন খুব সহজে!

ক্যামেরা

স্মার্টফোনটির রিয়ার প্যানেলে পাবেন একটি ডুয়াল ক্যামেরা মডিউল। ১৩ মেগাপিক্সেল মেইন সেন্সরের পাশাপাশি এতে পাওয়া যাবে একটি ০.৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর এই ০.৩ মেগাপিক্সেলের এই সেন্সরটি ডেপথ সেন্সিং এর কাজ করবে।

f/1.8, f/2.0, f/2.2 ইত্যাদি নম্বর দিয়ে ক্যামেরার অ্যাপারচার প্রকাশ করা হয়ে থাকে। অ্যাপারচার এর মানে হচ্ছে লেন্সের ফোকাল লেন্থ। অ্যাপারচার নাম্বারে f ভগ্নাংশের পরে যে সংখ্যা থাকে সেটি যত ছোট হবে আপনার ক্যামেরার ওপেনিং ততই বড় হবে এবং ওপেনিং যত বড় হবে ক্যামেরা তত ভালো ভাবে লো লাইট ছবি উঠাতে পারবে। এবং যে শ্যালো ডেফত অফ ফিল্ড ইফেক্ট থাকে তাও ভালোভাবে দেখতে পাওয়া যাবে। শ্যালো ডেফথ অফ ফিল্ড ইফেক্ট মানে, আপনি দেখেছেন যে ছবি উঠানোর সময় আপনার সামনে থাকা সাবজেক্ট এর ছবি পরিষ্কার হয় এবং সাবজেক্ট এর পেছনে ঘোলা ইফেক্ট থাকে, তো আপনার ক্যামেরার অ্যাপারচার নাম্বার যতো কম হবে এই ইফেক্ট ততো ভালো দেখতে পাওয়া যাবে।

প্রিমো জিএইচ৯ – Primo GH9 এর সেকেন্ডারি রিয়ার ক্যামেরার অ্যাপারচার f/2.0, সুতরাং এর মাধ্যমে আপনি দারুন সব ছবি তুলতে পারবেন, যেখানে ছবির কোয়ালিটি যেমন সুন্দর থাকবে, তেমনি সাবজেক্টকে ফোকাসে রেখে ব্যাকগ্রাউন্ড ঘোলা করতেও সুবিধা হবে।

প্রিমো জিএইচ৯ – Primo GH9 এর ফ্রন্ট প্যানেলের উপরে ইউ শেপড নচ এর ভেতর পাওয়া যাবে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। আর এই ক্যামেরাতে পাওয়া যাবে ফেস ডিটেকশন অটোফোকাস- পিডিএএফ প্রযুক্তি। স্মার্টফোনটির ফ্রন্ট ক্যামেরার অ্যাপারচার f/2.2।

হার্ডওয়্যার

৬৭৯৯ টাকার বাজেটে দারুন এই স্মার্টফোনটিতে আপনার দৈনন্দিন সকল কার্যকলাপ পরিচালনা করার জন্য সিস্টেম ব্যাকআপ হিসেবে পাবেন ২ জিবি র‍্যাম। ২ জিবি র‍্যামের সাথে এতে ইন্টারনাল মেমোরি পাওয়া যাবে ১৬ জিবি। তবে সবচেয়ে আকর্ষণীয় ব্যাপার হচ্ছে ডেডিকেটেড এসডি কার্ড স্লটে স্মার্টফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত এক্সট্রা এসডি কার্ড ব্যবহার করা যাবে।

দারুন বাজেটের এই স্মার্টফোনে মেইন হার্ডওয়্যার হিসেবে থাকবে মিডিয়াটেক এর হেলিও এ২০ চিপসেট। হেলিও এ২০, ১২ ন্যানোমিটার ফিনটেক প্রযুক্তিতে তৈরি ১.৮ গিগাহার্জ ক্লক-স্পিড সম্বলিত করটেক্স এ৫৩ ভিত্তিক কোয়াডকোর সিপিইউ। আর এই সিপিইউ ইউনিট এর সাথে জিপিউ তথা গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে পাওয়া যাবে PowerVR Rogue GE8300 জিপিইউ। প্রিমো জিএইচ৯ – Primo GH9 এর এনটুটু বেঞ্চমার্ক স্কোর এসেছে ৭২০৫৬। আর গিকবেঞ্চে সিঙ্গেল কোরে ৭৮৫ এবং মাল্টি কোরে ২২৮১।

ওয়ালটনের অন্যসকল স্মার্টফোনের মতই এই ‘প্রিমো জিএইচ৯’ এও পাবেন ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি এবং ৩০ দিনের রিপ্লেস্মেন্ট গ্যারান্টি।

পরিশেষে

সম্পূর্ণ ডিভাইসকে ব্যাকআপ দিবে একটি ৩০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি। আর নিশ্চয়ই এতে প্রাইমারি সিকিউরিটি ফিচার হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো পাচ্ছেনই। মোট কথা দারুন এই বাজেটে বাজারে প্রিমো জিএইচ৯ – Primo GH9 স্মার্টফোনটির বিকল্প মেলা ভার! যদি আপনার বাজেট ৭০০০ টাকা কিংবা তার কম হয় তবে নিঃসন্দেহে প্রিমো জিএইচ৯ – Primo GH9 স্মার্টফোনটি কিনে ফেলতে পারেন। স্মার্টফোনটি দেখতে অবশ্যই ঘুরে আসতে পারেন পাশের ওয়ালটন প্লাজা শোরুম কিংবা ওয়ালটন স্মার্ট জোনে।

Share This Post

One response to “৬৭৯৯ টাকায় প্রিমো জিএইচ৯ সবচেয়ে সাশ্রয়ী দামে অনবদ্য স্মার্টফোন!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read More News in This Category .....
©কপিরাইট 2020
Power by .Mahedi Hasan