1. techcampus24@gmail.com : Tech Campus :
Google এর সাথে প্রতিযোগিতার জন্য নিজস্ব সার্চ ইঞ্জিন আনলো Apple - Tech Campus
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ন
Notice:
Welcome! Website in progress, contact us if you need any kind of website. Thanks

Google এর সাথে প্রতিযোগিতার জন্য নিজস্ব সার্চ ইঞ্জিন আনলো Apple

  • Update Time: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৪ Read Times
i phone

প্রতিদিনের বিভিন্ন সমস্যার সমাধান এর জন্য হাজির হই Google সার্চ ইঞ্জিনের নিকট। Google এ কোন প্রশ্নের উওর পাওয়া যাবেনা এরকম খুব কমই ঘটেছে। অনেকে মজা করে গুগলকে “সবজান্তা” বলে থাকে। কেনইবা বলবেনা গুগলে প্রায় সব ধরনের প্রশ্নের উওর পাওয়া যায়। একারনে গুগল আমাদের কাছে খুবই বিশ্বাসযোগ্য একটি মাধ্যম। কিন্তু এবার গুগলের সাথে প্রতিযোগিতার জন্য নিজস্ব সার্চ ইঞ্জিন আনতে চলেছে আমেরিকান আরও একটি টেক জায়ান্ট কম্পানি Apple। বিভিন্ন খবরের সূত্র ধরে পাওয়া গেছে খুব ধ্রুতই নিজস্ব সার্চ ইঞ্জিন এর যাত্রা করবে Apple Inc.

Google এবং Apple এর মধ্যে এতদিন চুক্তি ছিলো যার ফলে Apple এর নিজস্ব ব্রাউজার Safari এর ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে Google কে ব্যবহার করা হতো। কিন্তু ব্যবহারকারি চাইলে সেটিং থেকে  Yahoo, Bing, DuckDuck Go সার্চ ইঞ্জিন হিসেবে ব্যবহার করতে পারতো। বর্তমানে Google আর Apple এর মধ্যকার চুক্তি শেষ হতে চলেছে। অন্যদিকে মার্কিন আদালতে Google আর Apple এর বিরুদ্ধে একচেটিয়া ভাবে ব্যবসার অভিযোগ ওঠায় মার্কিন সরকার Apple এর Safari ব্রাউজারে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসবে গুগল সার্চ ইঞ্জিন কে না রাখার আদেশ দিতে পারে। তাহলে বিপাকে পরবে অ্যাপল। সম্ভাবত এই কারনে নিজস্ব সার্চ ইঞ্জিন আনতে চলেছে Apple।

ইতিমধ্যে Apple কোম্পানি  AI এক্সপার্ট, সার্চ ইঞ্জিনিয়ার ইত্যাদি কর্মী নিয়োগ করছে। যাদের সার্চ ইঞ্জন তৈরির কাজে ব্যবহার করা হবে বলে ধারনা করা হচ্ছে। আন্যদিকে সার্চ ইঞ্জিন তৈরির জন্য বিনিয়োগ করতে শুরু করেছে Apple।

ইতিমধ্যে স্পটলাইট সার্চে সরাসরি সার্চ রেজাল্ট দেখাতে শুরু করেছে অ্যাপল। iOS 14 বিটা এবং iPadOS 14 বিটা ইউজাররা স্পটলাইট সার্চ রেজাল্ট দেখতে পারবে ব্যবহারকারি। পরবর্ততে  Apple এর সকল ডিভাইসে স্পটলাইট সার্চ রেজাল্ট দেখার ব্যবস্থা করার সম্ভাবনা রয়েছে।
বিভিন্ন সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে Apple তাদের ই-মেইল, ম্যাসেজ, টিভি শো, মিউজিক, ম্যাপ, ড্রাইভ, অ্যাপল স্টোর এবং থার্ড পার্টি এপসে রেজাল্ট প্রভাইড করতে AI এবং ML ব্যবহার করে। পাশাপাশি সংস্থাটি ব্যবহারকারির ডেটা সংরক্ষনেও খুবই সচেতন। এ থেকে বলা যায় Apple সার্চ ইঞ্জিন কোন প্রকার বিজ্ঞাপন দিবে না। আজকের টিউটোরিয়াল এই পর্যন্ত পরবর্তি টিউটোরিয়ালে কোন বিষয় নিয়ে জানতে চান তা কমেন্ট করে জানিয়ে দিন।

আরো পড়ুন: https://www.apple.com/

Share This Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Read More News in This Category .....
©কপিরাইট 2020
Power by .Mahedi Hasan